Freefire popularity is declining, where are the main problems

ফ্রিফায়ার এর জনপ্রিয়তা কমে যাচ্ছে কেন

বাংলাদেশ, ইন্ডিয়া ছাড়া অধিকাংশ দেশে ফ্রি-ফায়ার গেম অনেক জনপ্রিয়। দিন যত হচ্ছিল এই গেম এর জনপ্রিয়তা তত বারতেছিল এবং গেম টা আমরা সকলে অনেক মজা করে গেম টা খেলতাম। কিন্তু এই ২০২২ সালে এসে গেম টা কেমন যেন হয়ে যাচ্ছে। ২০২২ সালে এসে আমাদের মত অধিকাংশ প্লেয়ার এর এই গেম এর প্রতি কোন টান নেই। এমন এক সময় ছিল যখন ফ্রিফায়ার গেম ই আমাদের কাছে সব কিছু ছিল। আমাদের কাছে এই গেম টি ছাড়া অন্ন গেম আমাদের ভালো লাগত না সুধু ফ্রিফায়ার গেম এর ওপর পরে থাকতাম।  প্রথম দিকে এই গেম টি ততটা জনপ্রিয় ছিল না ২০১৬,২০১৭,২০১৮ তখন এর সময়ে ক্লাস অফ ক্লান তার পর পাবজি এই গেম গুলো সকলে খেলত এবং এই গুলো ই লোকেদের পছন্দ হতো। কিন্তু পরবর্তী সময়ে ধিরে ধিরে গেমটির জনপ্রিয়তা বারতে থাকল। তবে গেমটি সবচে বেশি জনপ্রিয়তা পেয়েছে লকডাউন এর সময় থেকে।

 এই সময় গুলোতে আমাদের কাছে এই গেমটি অনেক পছন্দের ছিল। গারিনা ফ্রিফায়ার গেমটি এমন ভাবে পরিচালোনা করতেছিল যে সকলের কাচে গেমটি ভালো লাগত এবং অনেক টা আসক্ত তে পরে গেছিল মানুস। এখানে গেমটি জনপ্রিয়তার জন্ন অনেক কারন রয়েছে যে গুলো অন্ন সকল গেম এর ভিতর ছিল না।  এক মাত্র এই ফ্রি ফায়ার গেমটি ছিল যেটাতে অনেক সুন্দর সুন্দর ইভেন্ট নিয়ে  আসত যা আমদের কাছে অনেক ভাল লাগত । চলুন আমরা আমাদের প্রিয় ফ্রিফায়ার গেম সম্পর্কে সকল বিষয় সম্পর্কে জানি এবং বুঘার চেস্টা করি।

ফ্রিফায়ার এর এত জনপ্রিয়তার কারন কি ছিল?

ফ্রিফায়ার এর জনপ্রিয়তার কারন বলতে গেলে অনেক কারন রয়েছে তবে আমরা সকল বিষয় সম্পর্কে আলোচনা করবো না তবে প্রধান প্রধান কারন গুলো সম্পর্কে জানব। এই গেমটির সবচে বেশি জনপ্রিয়তার প্রধান কারন হল গেম টির সাইজ অনেক কম। ফাইল এর আকার কম হওয়ার কারণে অনেক লো কোয়ালিটি এর ফোনে ও অনেক ভালো ভাবে খেলা যায়। আমরা জানি যে সাধারণত ভিডিও গেম গুলোর ফাইল সাইজ অনেক বেশি হয় এবং সেই সকল গেম খেলতে অনেক ভালো মোবাইল তারপর অনেক বেশি র‍্যাম এর প্রয়জন পরে। কিন্তু এই গেমটি ছিল পুরো ভিন্ন রকমের তাই এই গেমটির জনপ্রিয়তার এটি অনেক মুখ্য কারন ছিল।

তাছাড়া গেমটির জনপ্রিয়তার আরো কারন ছিল গারিনা ফ্রিফায়ার প্রতিদিন খুব ভাল ভালো ইভেন্ট নিয়ে আসত যে ইভেন্ট গুলো সকলের কাছে অনেক ভালো লাগত। তারা পেইড ইভেন্ট ছাড়া ও অনেক পরিমানে ফ্রি ইভেন্ট নিয়ে আসত এই ইভেন্ট গুলো কমপ্লিট করার জন্ন প্রতিনিয়ত গেম খেলে ইভেন্ট গুলো কমপ্লিট করা লাগত । সমলে বিনামুল্লে অনেক আইটেম নিতে পারত এই রকম কিছু কৌশল এর মাদ্ধমে জনপ্রিয়তা বেরে চলছিল। অন্ন সকল গেম থেকে কিছুটা বাতিক্রম হওয়ার কারনে ও জনপ্রিয়তা পেয়েছে যেমন গেম এর ভেতর গ্লোও ওয়াল দেওয়া, ড্যামেজ কমবেশি করা এই জাতীয় বিষয় গুলো সকল কে অনেক বেশি আকর্ষিত করত।

এখন এর সময়ে ফ্রিফায়ার  এর জনপ্রিয়তা কমার কারন কি?

ফ্রিফায়ার গেম এর জনপ্রিয়তা কমে যাচ্ছে তার কারন হলো গেম টাকে অসাভাবিক করে তোলা। আমরা সকলে জানি যে কোন গেম সারা জীবন জনপ্রিয়তা পায় না বা থাকে না। তবুও ফ্রিফায়ার গেমটি যেভাবে জনপ্রিয়তা পেয়েছে অন্ন সকল গেম এত কম সময়ে এত জনপ্রিয়তা পায় নাই। তবে যা ই হোক এত দিন গেমটি ভাল ই ছিল কিন্তু এই ২০২২ সালে এসে গেম টা আমাদের সকলে কাছে দিন দিন গেমটি অনেক অপ্রিয় হয়ে চলেছে। এমন এক সময় ছিল ফ্রি ফায়ার ছাড়া মানুষ অন্ন কোন গেম এর কথা চিন্তা ও করতে পারত না তবে এখন এমন টা হলো কেন? প্রতিনিয়ত গারিনা ফ্রিফায়ার গেম টাকে বাতিক্রম করে তুলতেছে। গারিনা সু কৌশলে তাদের ব্যবসা করে চলেছে এবং হয়ত তাদের অতি লোভের জন্ন। 

আমরা জানি যে প্রতিতা গেম এ কিছু ইস্পেসাল জিনিস থাকে বা রেয়ার জিনিস থাকে যে গুলো গেম এর প্রতি সকল কে অনেক আকর্ষিত করে। এত দিন গেম এ অনেক রেয়ার জিনিস ছিল কিন্তু এখিন গারিনা টাকা এর জন্ন সকল কিছু ইভেন্ট এর মাদ্ধমে দিয়ে দিচ্ছে। এই কারন এর জন্ন অনেক গেমার এই গেম এর প্রতি রাগ করে খেলা ছেরে দিতেছে। তা ছাড়া গেম ছারার আরেকটা কারন হলো প্রতিনিয়ত আপডেট করার জন্ন গেম এর ফাইল এর আকার অনেক বেশি হয়ে গেছে তাই এখন নরমাল ফনে এই গেম গুলো চলতে চাই না সেই কারনে অনেক লাক গেম খেলে ছেরে দিচ্ছে।

ফ্রিফায়ার গেম কি কখন ও আগের অবস্থায় যেতে পারবে?

আরো পরুনঃ 17 November Garena Free Fire Redeem Code Now Available

আরো পরুনঃ New Three Event in start and Collect new Item

আমরা জানি কোন গেম সারাজীবন জনপ্রিয় থাকে না কারন প্রতিনিয়ত আমাদের মাঝে খুব ভালো ভালো মানের গেম আসছে। তবে এটা ও সঠিক যে কোন গেম চিরতরে হারিয়ে যাবে না সকল গেম আমাদের মাঝে থাকবে কিন্তু সকলে গেমটা আগের মত  পছন্দ করবে না। কারন অন্ন গেম আমাদের এই জায়গাটা নিয়ে যাবে। কোন গেম একবার জনপ্রিয়তা হারিয়ে গেলে আবার জনপ্রিয়তা হওয়াটা অনেক কঠিন।

গেমের আপডেট গুলো গেম এর জনপ্রিয়তা ধরে রাখতে কতটা সাহায্য করে?

ফ্রিফায়ার প্রতি মাসে গারিনা একটি করে আপডেট নিয়ে আসে এবং নতুন নতুন কিছু যোগ করে। প্রতি আপাডেটে নতুন ইভেন্ট নিয়ে আসে যেটা আমাদের অনেকটা আকর্ষিত করে এবং গেমের প্রতি আমাদের আকর্ষণ করে। প্রতি আপডেট এ ভালো কিছু নিয়ে আসলে ও অনেক কিছু আমাদের অপচন্দ লাগে তবে সব দিক দিয়ে ঠিক ঠাক ই থাকে।

ইভেন্ট গুলতে কি অতিরিক্ত ডাইমন্ড লাগার কারনে কি সকলে গেম টি অপছন্দ করে?

কোন ইভেন্ট এ অতিরিক্ত ডাইমন্ড এর লাগলে আমাদের কাছে অনেক বিরক্ত লাগে। কোন ইভেন্ট এর জন্ন আগে এত খরচ লাগত না কিন্তু এখন প্রতিটা ইভেন্ট এর জন্ন প্রচুর পরিমানে খরচ হয়। যেটা কেও ই পচন্দ করে না আর সকল ইভেন্ট সকলের কাছে পুরন করাটা ও সম্ভব হয় না তাই তাই বিসয়টা অনেক বিরক্তি কর।  এবং এই কারনে অনেকে টপ আপ করা ছে দিচ্ছে এবং গেম ও ছেরে দিচ্ছে।

ভুমিকা

কোন গেম সারাজীবন থাকবে না, নতুন গেম আসবে আর পুরোন গেম গুলো খেলা ছেরে দিবে। তাই গেম এর প্রতি এতো বেশি ইমোশনাল হওয়ার দরকার নাই। গেম গুলো যেমন ই হোক যে গেম ভালো লাগবে না সেই গেম খেলার প্রয়োজন নাই। 

Leave a Comment